এসইও টিউটোরিয়াল | SEO Bangla Tutorial

এসইও বাংলা টিউটোরিয়াল
0 0
Read Time:4 Minute, 38 Second

সম্মানিত প্রিয় দর্শক কেমন আছেন আশা করি ভাল আছেন আমি আজকে আপনাদের সামনে কি বিষয় নিয়ে আলোচনা করতে চাইতেছি সেটি অবশ্যই আপনারা বুঝতে পারতেছেন এসইও বাংলা টিউটোরিয়াল বিষয় নিয়ে আপনাদেরকে সম্পূর্ণভাবে আমি আইডিয়া দেওয়ার চেষ্টা করব এবং আজকের বিষয়টি হচ্ছে এসইও বাংলা টিউটোরিয়াল

এবং সম্পূর্ণ এসইওর বিষয়টি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করবো অবশ্যই আপনারা এসইও সম্পর্কে জানার জন্য একদম শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়ে নিবেন তাহলে আপনি খুব সহজে কিভাবে করে এবং এসইও করবেন কি করে করলে কি লাভ সবকিছু বিস্তারিত মূলত আপনি পেয়ে যাবেন।

এসইও এই কারণে করা হয় দর্শক আপনার ওয়েবসাইট কিংবা ইউটিউবে যে ভিডিওগুলো আপলোড করেন কিংবা আপনার একটা ব্যবসাপ্রতিষ্ঠান আছে সেটি প্রমোট করতে চাইতেছেন এবং সবার সাথে পরিচয় করিয়ে নেওয়ার জন্য মূলত এসইও টি অনেক গুরুত্বপূর্ণ কাজ করে থাকে।

seo কিভাবে কাজ করে?

আপনি একটি ওয়েবসাইট অনেক কষ্ট করে তৈরি করলেন এবং কেউ যদি আপনার ওয়েবসাইট গুগলে সার্চ করে তখন গুগোল আপনার ওয়েবসাইট দেখায় না এর কারনে আপনার ওয়েবসাইট কেউ ভিজিট করে না এটির মূল কারণ হচ্ছে আপনার ওয়েবসাইট এসইও করা হয়নি এর ফলে আপনার ওয়েবসাইট কেউ ভিজিট করে না।

যখন আপনার ওয়েবসাইট এসইও করবেন তখন কেউ আপনার ওয়েবসাইট গুগোল এ সার্চ করার সাথে সাথে দেখাবেন এটির নাম হচ্ছে এসইও এ জন্য এসইও অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় যা আমরা আজকে আলোচনা করব কিভাবে আপনারা এসইও করবেন।

seo কিভাবে করব

প্রিয় দর্শক অবশ্যই আমরা এখন আপনাদেরকে দেখিয়ে দেবো কিভাবে আপনি আপনার ওয়েবসাইট এসইও করবেন এসইও করার জন্য অবশ্যই আপনার একটি ওয়েবসাইট তৈরি করতে হবে এবং আপনার ওয়েবসাইটটি গুগল ওয়েবমাস্টার টুল এ যোগ করতে হবে।

কিভাবে গুগল ওয়েবমাস্টার টুলস যোগ করবেন এখানে ক্লিক করুন ক্লিক করার পর আপনাদের সামনে একটি ফর্ম আসবে ওই ফর্মে আপনার ওয়েবসাইটটি দিয়ে দিবেন দিয়ে দেওয়ার পর আপনার যদি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট হয়ে থাকে।

তাহলে খুব সহজেই আপনি আপনার ওয়েবসাইট গুগল ওয়েবমাস্টার টুলস যোগ করতে পারবেন আর যদি আপনি ব্লগার ব্যবহার করে থাকেন সেক্ষেত্রে অবশ্যই আপনার সিএমএনটি আপনার ব্লগে Head Tag যোগ করে দিতে হবে।

এরপর আপনার ওয়েবসাইটের Meta description এভাবে সাজাতে হবে আপনার ওয়েবসাইটটি যে বিষয় নিয়ে তৈরি করছেন ওই নামের যেই কিওয়ার্ডগুলো আছে সবগুলো আপনার মেটা ডেসক্রিপশন এ দিয়ে মূলত যোগ করবেন।

এরপর আপনার ওয়েব সাইটে যতগুলো আর্টিকেল লিখবেন সবগুলো আর্টিকেল গুগল সার্চ করুন এবং গুগলে ইনডেক্স করবেন যখন আপনার ওয়েবসাইটের যে সকল ইনফরমেশন গুলো আছে সব গুলো যখন গুগল সার্চ করলে যোগ করবেন তখন আপনার ওয়েবসাইট অবশ্যই দেখাবে।

তবে এখানে একটি কথা মনে রাখা ভাল সেটি হচ্ছে অবশ্যই আপনার ওয়েবসাইটের অবশ্যই সাইট মাইফ গুগল সার্চ করুন অ্যাড করে দিতে হবে কারন গুগল সার্চ করুন আপনার ওয়েব সাইটটি অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়।

আজকে এই পর্যন্ত অবশ্য পরবর্তী আর্টিকেলে আপনাদেরকে দেখানো হবে কিভাবে আপনার ওয়েবসাইটটি গুগোল ফাস্ট পেজে রেঙ্ক করাবেন এবং অনপেজ এসইও কি এবং অফ এসইও কি এ বিষয় গুলো নিয়ে মূলত আপনাদেরকে জানানো হবে সে পর্যন্ত আমাদের সাথে থাকুন ভালো থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *