জিমেইল পাসওয়ার্ড সম্পর্কে বিস্তারিত

জিমেইল পাসওয়ার্ড
0 0
Read Time:8 Minute, 15 Second

আসসালামু আলাইকুম সম্মানিত প্রিয় দর্শক কেমন আছেন নিশ্চয় আশা করি ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি দর্শক আমি আজকে আপনাদের মাঝে যে বিষয়টি নিয়ে আর্টিকেল লেখার জন্য চেষ্টা করতেছি এবং আলোচনা করব সেটি হচ্ছে জিমেইল পাসওয়ার্ড সম্পর্কে বিস্তারিত আপনাদের মাঝে তুলে ধরার জন্য চেষ্টা করব।

আপনারা যদি জিমেইল পাসওয়ার্ড সম্পর্কে জানার জন্য চান তাহলে অবশ্যই আপনারা একদম শেষ পর্যন্ত আমার লেখা এই আর্টিকেলটি পড়ে নিবেন কারন আপনারা এখানে জিমেইল সম্পর্কে যাবতীয় তথ্য জানতে পারবেন।

প্রিয় দর্শক প্রথমে আপনারা জানতে পারবেন কিভাবে একটি জিমেইল অ্যাকাউন্ট তৈরি করতে হয় এবং প্রফেশনাল জিমেইল অ্যাকাউন্ট কি এবং কিভাবে জিমেইল এর নিরাপত্তা বাড়ানো যায় সবকিছু আমি প্রথমে আপনাদের সামনে আলোচনা করার জন্য চেষ্টা করতেছি।

জিমেইল একাউন্ট খোলার নিয়ম

প্রিয় দর্শক স্বাভাবিকভাবেই আপনার জিমেইল অ্যাকাউন্ট তৈরি করতে পারেন আপনার ডিভাইসের জন্য বিশেষ করে আপনার যে জিমেইল একাউন্টে রয়েছে একটি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় কারন আপনার যদি কোন ধরনের প্লে স্টোর থেকে সফটওয়্যার ডাউনলোড করতে হয় সেকত্রে অবশ্যই আপনার একটি জিমেইল এর প্রয়োজন হয় সেটি আমি আপনাদেরকে প্রফেশনাল ভাবে কিভাবে জিমেইল অ্যাকাউন্ট তৈরি করতে হয় সেটি দেখিয়ে দেবো।

প্রফেশনাল ভাবে জি মেইল অ্যাকাউন্ট তৈরি করার জন্য আমি যেভাবে আপনাদেরকে ট্রিক্সগুলো শেয়ার করব সেভাবে আপনারা করবেন তাহলে আপনি আপনার জিমেইল টি প্রফেশনাল ভাবে তৈরি করতে পারবেন এবং আমি আপনাদের বোঝার সুবিধার্থে স্ক্রিনশটসহ শেয়ার করব।

কে দর্শক জিমেইল অ্যাকাউন্ট তৈরি করার জন্য আপনার যে এন্ড্রয়েড ডিভাইসে এই ডিভাইসটির সেটিং অপশনে আপনারা যাবেন এরপর আপনারা দেখতে পাবেন User & Account এই অপশনটিতে ক্লিক করবেন ক্লিক করার পর আপনারা দেখতে পারবেন আরো কতগুলো সেটিং আপনাদের বোঝার সুবিধার্থে আমি স্ক্রিনশট সরকারের শেয়ার করতেছি।

জিমেইল পাসওয়ার্ড

উপরে যে স্ক্রিনশটটি দেখতেছেন এখানে ক্লিক করার পর আপনাদের সামনে আরও একটি অপশন আসবে সেই অপশনটি আমি আপনাদেরকে স্ক্রিনশট সরকারের শেয়ার করতেছি দেখুন।

জিমেইল পাসওয়ার্ড

প্রিয় দর্শক অপরাপর নিশ্চয়ই স্ক্রিনশট দেখতেছেন এখানে আপনারা কোথাও ক্লিক করবেন না Add Account নামের যে অপশনটি আপনারা দেখতে পাচ্ছেন সেখানে ক্লিক করবেন কিলিক করার পর আপনাদের সামনে আরো একটি পেজ ওপেন হবে আপনাদের বোঝার সুবিধার্থে আমি স্ক্রিনশট সরকার শেয়ার করতেছি।

জিমেইল পাসওয়ার্ড

প্রিয় দর্শক এখানে আপনার কাজ শেষ নয় এখানে যখন আপনাকে লাইক করবেন এরপর আরও একটি উইন্ডো আপনাদের সামনে ওপেন হবে সেখানে আপনারা মূলত জিমেইল অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন আপনাদের বোঝার সুবিধার্থে আমি এটির স্ক্রীনশট আপনাদের মাঝে শেয়ার করতেছি।

জিমেইল পাসওয়ার্ড

প্রিয় দর্শক এরপর আপনাদের যে মোবাইলটি রয়েছে সেটি সেটিং নামের এই পেজটি দেখতে পাবেন তবে ভয় পাওয়ার কিছু নাই এরপর আপনাদের জিমেইল ট খোলার জন্য মূলত পেজটি দেখতে পাবেন।

জিমেইল পাসওয়ার্ড

প্রিয় দর্শক এখন হচ্ছে আপনার জিমেইল টি তৈরি করার জন্য যে উপরে স্ক্রিনশটটি দেখতে পাচ্ছেন সেখানে Create Account নামের একটি অংশ দেখতে পাচ্ছেন সেখানে ক্লিক করবেন কিলিক করার পর আপনাদের ফার্স্ট নেম এবং লাস্ট নেম দিবেন এরপর নেক্সট অপসন এ ক্লিক করবেন এরপর যে আপনাদের যে জিমেইল টি রয়েছে সেটি অটোমেটিকলি কানেক্ট হবে এরপর আপনার নেক্সট এ ক্লিক করবেন এছাড়াও আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে নিবেন এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।

জিমেইল পাসওয়ার্ড ভুলে গেলে কি করব

সম্মানিত প্রিয় দর্শক আপনারা হয়তো অনেকেই জিমেইলের পাসওয়ার্ড ভুলে যান সে ক্ষেত্রে আপনি কি করবেন জিমেইল পাসওয়ার্ড ভুলে গেলে আপনি যেভাবে উদ্ধার করতে পারেন প্রথমত জিমেইল এর পাসওয়ার্ড বের করার জন্য অনেকগুলো উপায় রয়েছে এরমধ্যে আমি যে উপায়ে গুরু আপনাদেরকে বলবো সেগুলোর মাধ্যমে আপনারা আপনাদের জিমেইলের পাসওয়ার্ড উদ্ধার করতে পারবেন।

প্রিয় দর্শক জিমেইল পাসওয়ার্ড উদ্ধার করার জন্য আপনাকে অবশ্যই তিনটি নিয়মেচেষ্টা করতে হবে একটি হচ্ছে রিকভারি পাসওয়ার্ড আরেকটি হচ্ছে রিকভারি জিমেইল আরেকটি হচ্ছে রিকভারি ডিভাইস এ তিনটি উপায়ে আপনি আপনার জিমেইল এর পাসওয়ার্ড উদ্ধার করতে পারবেন।

আপনার ইমেইলের পাসওয়ার্ড উদ্ধার করার জন্য আমি যে স্ক্রিনশট আপনাদের মাঝে শেয়ার করতে চাচ্ছি এবং যটিতে মার্ক দেওয়া আছে সেখানে ক্লিক করবেন।

জিমেইল পাসওয়ার্ড

Forget Email নামের এই অপশনটির মার্ক করে দেওয়া হয়েছে এখানে আপনারা ক্লিক করবেন ক্লিক করার পর আপনারা আরো একটি উইন্ডো দেখতে পাবেন আপনাদের বোঝার সুবিধার্থে আমি সেই স্ক্রিনশট শেয়ার করতেছি।

জিমেইল পাসওয়ার্ড

প্রিয় দর্শক আপনার যে জিমেইল এর পাসওয়ার্ড উদ্ধার করতে চাইতেছেন সেই জিমেইল এর অ্যাড্রেস কিংবা মোবাইল নাম্বারটি এখানে দিতে হবে দেওয়ার পর আপনারা দেখতে পাবেন একটি ভেরিফাই করার জন্য কোড সেন্ড করা হবে সেই কোডটি দিয়ে আপনারা আপনাদের জিমেইলের পাসওয়ার্ড টি উদ্ধার করতে পারবেন।

প্রিয় দর্শক এছাড়া আরো অনেকগুলো উপায় রয়েছে সেগুলো অবশ্যই আমি আপনাদের মাঝে শেয়ার করার জন্য চেষ্টা করব এজন্য অবশ্যই আমাদের সাথে থাকতে হবে অবশ্যই আগামী পর্বে আমরা দেখতে পারবো যে আরো অন্যান্য উপায়গুলো মাধ্যমে জিমেইলের পাসওয়ার্ড উদ্ধার করা যায় আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এছাড়া জিমেইল সম্পর্কে কোন কিছু জানার ইচ্ছা থাকলে এই আর্টিকেলের কমেন্ট করে জানিয়ে দিন কারণ আপনার মূল্যবান কমেন্টের উপর নির্ভর করে আমরা আর্টিকেলগুলো লিখার চেষ্টা করব ধন্যবাদ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *